রবিবার | ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | রাত ৪:৪৪
Logo
এই মুহূর্তে ::
ইস্ট ইন্ডিয়া কোম্পানি আমলের দুর্গোৎসব : রিঙ্কি সামন্ত মর্ত্যে দুর্গাপূজার সেকাল ও একাল : অসিত দাস বই-বাই : নবনীতা দেব সেন সুনীল গঙ্গোপাধ্যায়ের ছোটগল্প ‘প্রবাসী’ ম্যান মেড নয় ডিভিসি-র পরিকল্পনা আর রূপায়নে গলদ : তপন মল্লিক চৌধুরী রোহিঙ্গা অনুপ্রবেশ বন্ধ করতে রাখাইনে সেইফ জোন তৈরি করা আবশ্যক : হাসান মোঃ শামসুদ্দীন ফলের নামটি পাকা কলা : রিঙ্কি সামন্ত বই-বাই : নবনীতা দেব সেন হেমচন্দ্র বাগচীর ১২০তম জন্মবর্ষ : দীপাঞ্জন দে নিম্ন চাপের অতিবৃষ্টি ও ডিভিসির ছাড়া জলে প্লাবিত আরামবাগ : দেবাশিস শেঠ আরামবাগে ভয়াবহ বন্যা, দুর্যোগের পদধ্বনি, ক্ষোভ জনমানসে : মোহন গঙ্গোপাধ্যায় জুনিয়র ডাক্তারদের আন্দোলন মেয়েদের ক্ষমতায়নের পক্ষেও আওয়াজ তুলেছে : তপন মল্লিক চৌধুরী কবি দেবদাস আচার্য-র কবিতাজগৎ — বহমান পৃথিবীর জীবনপ্রবাহ, চেতনাপ্রবাহ : অমৃতাভ দে মনসার নাম কেন ঢেলাফেলা : অসিত দাস ভোও.. ও ..ও.. কাট্টা…! ভো… কাট্টা…! : বিজয় চৌধুরী দেবশিল্পী বিশ্বকর্মা : সন্দীপন বিশ্বাস নারীবেশী পুরুষ অভিনেতা শঙ্করকে সামাজিক ট্যাবুর বিরুদ্ধে লড়াই করতে হয় না : বিশ্বেন্দু নন্দ সাসারামের রোহতাসগড়, বৃহতের কাছে নিঃশর্ত আত্মসমর্পণ : নন্দিনী অধিকারী জমিদার রবীন্দ্রনাথ : আহমাদ ইশতিয়াক আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের আবেদন মুখ্যমন্ত্রীর, এবারও অধরা রইলো আলোচনা : সুমিত ভট্টাচার্য জগদীশ গুপ্তের গল্প, কিছু আলোকপাত (ষষ্ঠ পর্ব) : বিজয়া দেব চাষির দুঃখের ঘরে সাপের বাসা, আজও রেহাই নেই ছোবলের হাত থেকে : মোহন গঙ্গোপাধ্যায় সল্টলেক তথা লবণহ্রদই কি কুচিনান : অসিত দাস পদ্মা বা পার্শ্বপরিবর্তনী একাদশী ব্রতকথা : রিঙ্কি সামন্ত জয়া মিত্র-র ছোটগল্প ‘ছক ভাঙার ছক’ কত দিন বিনা চিকিৎসায় চলে যাবে অসুস্থ মানুষের প্রাণ? প্রশ্ন দেশ বাঁচাও গণমঞ্চের : সুমিত ভট্টাচার্য দেবী করন্দেশ্বরীর পূজো ঘিরে উৎসবের আমেজ মন্তেশ্বরের করন্দা : প্রবীর কুমার সামন্ত প্রেতবৈঠকে (প্ল্যানচেট) আত্মার আগমন : দিলীপ মজুমদার সংগীত সাধক ধনঞ্জয় ভট্টাচার্য : রিঙ্কি সামন্ত শিক্ষা থেকে স্বাস্থ্যের অন্দরে বাহিরে বিরাজমান সিণ্ডিকেট : তপন মল্লিক চৌধুরী
Notice :

পেজফোরনিউজ অর্ন্তজাল পত্রিকার (Pagefournews web magazine) পক্ষ থেকে সকল বিজ্ঞাপনদাতা, পাঠক ও শুভানুধ্যায়ী সকলকে জানাই শুভ কৌশিকী অমাবস্যার-র আন্তরিক প্রীতি, শুভেচ্ছা, ভালোবাসা।  ❅ আপনারা লেখা পাঠাতে পারেন, মনোনীত লেখা আমরা আমাদের পোর্টালে অবশ্যই রাখবো ❅ লেখা পাঠাবেন pagefour2020@gmail.com এই ই-মেল আইডি-তে ❅ বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন,  ই-মেল : pagefour2020@gmail.com

অভিষেক বন্দ্যোপাধ্যায়-এর জনজোয়ারে প্লাবিত আরামবাগ মহকুমা : মোহন গঙ্গোপাধ্যায়

মোহন গঙ্গোপাধ্যায় / ১২৬ জন পড়েছেন
আপডেট বুধবার, ৭ জুন, ২০২৩

পৌঁছানোর কথা ছিল সাড়ে চারটায় কিন্তু জনপ্লাবনের ঢেউ কাটিয়ে এসে উপস্থিত হলেন প্রায় সাতটায়। প্রখর রোদ মাথায় নিয়ে চারটে থেকে অপেক্ষা করছে অগণিত জনতা অথচ কোথাও কোনো বিশৃঙ্খলা নেই, অসন্তোষ নেই, ধৈর্যচ্যুতির চিহ্নমাত্র নাই। শুধু যুবরাজের নামে মুহূর্ত জয়ধ্বনিতে মুখরিত হচ্ছে আকাশ বাতাস।

আরামবাগ মহকুমায় তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক তথা সংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনজোয়ার কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে ৬ ও ৭ জুন। ছয় তারিখে তারকেশ্বর মন্দিরের পূজো দিয়ে পুরশুড়া হয়ে খানাকুলের রাধানগর রামমোহনের জন্মভিটায় এসে উপস্থিত হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগে থেকেই কথা ছিল এখানে ইতিহাস বিশেষজ্ঞ দেবাশিস শেঠ ও রাজা রামমোহন রায়ের পরিবারের কোন বর্ষিয়ান সদস্যর সঙ্গে সাক্ষাৎ এবং আলোচনা করবেন।

সেইমতো দেবাশিস বাবুর সঙ্গে রায় পরিবারের বর্তমান প্রজন্মের সদস্য তথা বিশিষ্ট স্বাধীনতা সংগ্রামী শান্তিমোহন রায়ের পুত্র চন্দন রায় ও রামমোহনের দৌহিত্র বংশের বর্তমান প্রজন্মের নিত্যব্রত মুখোপাধ্যায় উপস্থিত ছিলেন। রামমোহনের জীবন দর্শন ও তার ভাবনা, এই এলাকার উন্নয়ন ইত্যাদি বিষয়ে দীর্ঘ আলোচনা হয়। এখানকার বন্যা পীড়িত কিছু মানুষের সঙ্গেও তিনি কথা বলেন।

আলোচনায় উঠে আসে রামমোহনের বসতবাড়ি রঘুনাথপুরের উন্নয়ন, রাধানগর রামমোহন কলেজকে বিশ্ববিদ্যালয় স্তরে উন্নীত করা, খানাকুলের বন্যা সমস্যার বিভিন্ন দিক ইত্যাদি। অভিষেক বন্দ্যোপাধ্যায় এই সমস্ত বিষয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করবেন এবং আন্তরিক চেষ্টা করবেন বলে কথা দিয়েছেন।

 

এরপর তিনি কামারপুকুরে রামকৃষ্ণ মঠ ও মিশন পরিদর্শন করেন। এদিন তার রাত্রিবাসের ব্যবস্থা হয়েছিল আরামবাগের কালিপুর এলাকায়। সেখানে উচ্চ পর্যায়ের দলীয় নেতাদের নিয়ে আলাপ আলোচনা হয়। এদিন আগামী নির্বাচনে দলীয় প্রার্থী ঠিক করার জন্য ভোট হয়। এই প্রক্রিয়ায় অভিভূত দলীয় নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ পর্যন্ত। সবশেষে ৭ জুন বিকেলে আরামবাগের ভালিয়া এলাকায় সাধারণ জনসমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। এখানে তিনি জনতার উদ্দেশ্যে তার বক্তব্য রাখবেন। এক কথায় জনজোয়ারের এই কর্মসূচিতে টগবগ করে ফুটছে আরামবাগ মহকুমা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বিশেষ সংখ্যা ১৪৩১ সংগ্রহ করতে ক্লিক করুন